ক্রমিকনং |
সেবার নাম |
সেবা গ্রহীতা |
সেবা প্রাপ্তির সময়সীমা |
সেবাদানকারী কর্তৃপক্ষ |
১ |
মাঠ পর্যায়ের সকল ধরনের আইসিটি সমস্যার সমাধানে সহায়তা প্রদান। |
সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান ও উপকারভোগী জনগন। |
সর্বোচ্চ কার্যদিবস |
প্রধান কার্যালয়, জেলা কার্যালয় ও উপজেলা কার্যালয়ে সংশ্লিষ্ট কাজে নিয়োজিত কর্মকর্তাগণ। |
২ |
আইসিটিসংশ্লিষ্টবিভিন্নধরণেরপ্রশিক্ষণকর্মসূচিতেঅংশগ্রহণওকর্মসূচিসম্পর্কেপরামর্শপ্রদান। |
শিক্ষিতজনগনওছাত্র। |
প্রয়োজনঅনুযায়ীসময়সীমা |
সংশ্লিষ্টপ্রশিক্ষনসমন্বয়কারী। |
৩ |
কলসেন্টারের মাধ্যমে নাগরিক সেবা প্রদান। |
সকল জনগন। |
তাৎক্ষনিক |
কলসেন্টার। |
৪ |
শিক্ষা প্রতিষ্ঠান ও অন্যান্য স্থানে স্থাপিত কম্পিউটার ও ভাষা শিক্ষা ল্যাব হতে সেবা গ্রহণ, অভিযোগ ও পরামর্শ সম্পর্কিত। |
শিক্ষক, ছাত্র ও শিক্ষিত জনগন। |
সর্বোচ্চ দুই কার্যদিবস |
সংশ্লিষ্ট প্রতিষ্ঠান, সমন্বয়ক ওকলসেন্টার। |
৫ |
হালনাগাদ ওয়েব সাইটের মাধ্যমে জনসাধারণকে সরকারি তথ্য প্রাপ্তিতে সেবা প্রদান।এসম্পর্কিত যে কোন অভিযোগ ও পরামর্শ। |
সরকারি অফিস ও সকল জনগন। |
তাৎক্ষনিক |
ওয়েবসাইটে উল্লখিত কর্মকর্তা। |
৬ |
সরকারি ও আধা-সরকারি পর্যায়ে আইসিটি কারিগরি সহায়তা প্রদান। |
সকল সরকারি ও আধা-সরকারি প্রতিষ্ঠান। |
সর্বোচ্চ দুই কার্যদিবস |
সংশ্লিষ্ট প্রতিষ্ঠান প্রধান। |
৭ |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারে গুলোকে সহায়তা প্রদান। |
ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা। |
সর্বোচ্চ তিন কার্যদিবস |
মাঠ পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ ও কলসেন্টার। |
৮ |
সরকারি অফিসসমূহে বিভিন্ন অনলাইন ই-পদ্ধতি চালুকরণে সহায়তা প্রদান। |
সরকারি প্রতিষ্ঠান। |
সর্বোচ্চ তিন কার্যদিবস |
সকল পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ। |
৯ |
জাতীয় ব্যাকবোন নেটওয়ার্কের সাথে সার্বক্ষনিক সংযুক্ত রাখা। |
নেটওয়ার্কে সংযুক্ত সকল সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান। |
তাৎক্ষনিক |
সকল পর্যায়ের অধিদপ্তরের কর্মকর্তাগণ। |
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS